নন্দন পার্ক টিকেট মূল্য | Nandan Park Ticket Price 2023

2.5/5 - (4 votes)

আপনারা অনেকেই নন্দন পার্ক টিকেট মূল্য তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই নন্দন পার্ক টিকেট মূল্য এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

নন্দন পার্কের অবস্থান

বাংলাদেশের ঢাকা শহরের কাছে সাভারের নবীনগরে অবস্থিত সবচেয়ে আকর্ষণীয় বিনোদন পার্কগুলির মধ্যে একটি হচ্ছে নন্দন পার্ক। এটি গাজীপুর জেলারই অন্তর্ভুক্ত। এটি দেশের বৃহত্তম বিনোদন পার্কগুলির মধ্যে একটি। নন্দন পার্ক এখন দেশের বৃহত্তম এবং পারিবারিক বিনোদন কেন্দ্র। যা প্রতিদিন সবচেয়ে বেশি ভিড় আকর্ষণ করছে।আপনারা যারা নন্দন পার্ক যেতে চান তাদের অবশ্যই প্রথমে পার্কে যাওয়ার জন্য ঢাকায় আসতে হবে।

ঢাকা থেকে আপনাদের সাভার হয়ে নবীনগর আসতে হবে। নবীনগর থেকে যে কোনো বাসে গাজীপুর চন্দ্রা লেনের গাড়িতে উঠে বসলেই হাইওয়ের পাশে দেখতে পাবেন নন্দন পার্কের সুন্দর প্রবেশ পথ।অথবা বাসের কন্ট্রাক্টর কে বললেই আপনাকে নামিয়ে দেবে নন্দন পার্কের গেটের ঠিক সামনে। এছাড়াও গাজীপুর চৌরাস্তার পশ্চিম দিক থেকে মানে টাঙ্গাইল রোডের দিক দিয়ে নবীনগরের বাস পাওয়া যাবে।নবীনগর পৌঁছাবার ঠিক আগেই দেখা যাবে নন্দন পার্কের নন্দিত গেট।

নন্দন পার্ক টিকেট মূল্য

বর্তমানে সবচেয়ে আকর্ষণীয় বিনোদন পার্কগুলির মধ্যে একটি হচ্ছে নন্দন পার্ক। পার্ক এখন দেশের বৃহত্তম এবং পারিবারিক বিনোদন কেন্দ্র হওয়ায় সকলেই অবসর সময় কাটাতে বিনোদনের জন্য পার্কে যেতে পছন্দ করে। পার্কটি একটি বিস্তীর্ণ এলাকা জুড়ে রয়েছে এবং বিভিন্ন বিভাগে বিভক্ত, প্রতিটিতে একটি অনন্য আকর্ষণ রয়েছে। নন্দন পার্কের অন্যতম প্রধান আকর্ষণ হল এর রোমাঞ্চকর রাইডের সংগ্রহ।

নন্দন পার্কে বিভিন্ন বিনোদনমূলক এবং আকর্ষক কার্যকলাপও রয়েছে। আপনারা যারা নন্দন পার্ক যেতে চান তারা অনেকেই নন্দন পার্ক টিকেট মূল্য কত তা জানেন না। আজকে আপনাদের নন্দন পার্ক টিকেট মূল্য কত তা সর্ম্পকে জানাবো। নিচে তা দেওয়া হলো-

  • প্রবেশ + দুটি রাইড কমপ্লিমেন্টারি (মজার খেলা এবং প্যাডেল বোট)- ৳ ২৯৫.০০
  • এন্ট্রি + ১০ রাইড অফ ড্রাই পার্ক প্যাকেজ টিকেট-৳ ৪৫০.০০
  • প্রবেশ + সমস্ত রাইড (ওয়াটার ওয়ার্ল্ড)- ৳ ৫৫০.০০
  • সুপার সেভার প্যাকেজ টিকেট- ৳ ৬৫০.০০
  • পার্কের ভিতর থেকে, প্রবেশের পরে ১০ ড্রাই রাইডস প্যাকেজ- ৳ ২৩০.০০
  • ওয়াটার ওয়ার্ল্ড রাইড টিকেট- ৳ ৪২৫.০০
  • পুরো পার্ক (পার্কের সমস্ত রাইড)- ৳ ৭৪৫.০০
  • লাঞ্চ সহ পুরো পার্ক প্যাকেজ- ৳ ৯৪৫.০০
  • পারিবারিক প্যাকেজ (পুরো পার্ক প্যাকেজ + দুপুরের খাবার) ৪ জনের জন্য- ৳ ৩,৫৮০.০০

নন্দন পার্কের টিকেট মূল্য সাধারণত ৩০০ থেকে ৩৫০ এর মধ্যেই থাকে। তবে সময় ও দর্শনার্থীদের চাপ অনুযায়ী এটা কখনও বাড়তে বা কমতে পারে। এখানে একেক রাইড এর জন্য এক এক রকম ফি নির্ধারণ করা আছে।মিনিমাম ৩০৳ থেকে শুরু করে ২০০ বা তার অধিক মূল্যের রাইড রয়েছে।তাছাড়া ওয়াটার ওয়ার্ল্ডের জন্য আলাদা এন্ট্রি ফি বরাদ্দ করা হয়।

নন্দন থিম (Nandan Park) পার্কের আনুষ্ঠাণিক উদ্বোধন করা হয় ২০০৩ সালে। পার্কটির বিশেষত্ব হচ্ছে চারিদিকের সবুজের সমারোহ। পার্কের নিরাপত্তা ব্যবস্থা অন্যান্য পার্কের তুলনায় অনেক উন্নত। পার্কটিতে বিশেষ দিবস যেমন: পহেলা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস,মাতৃভাষা দিবস ইত্যাদি দিনগুলোতে কনসার্টের আয়োজন করা হয়।

নন্দন পার্ক নিয়ে কিছু কথা

নন্দন পার্ক টিকেট মূল্য
নন্দন পার্ক টিকেট মূল্য
  •  যারা প্র্যাক্টিসিং মুসলিম তাদের জন্য এখানে কিছু সমস্যা আছে। যেমন কনসার্ট, ছেলে মেয়ে এক সাথে গোসল নাচা নাচি ইত্যাদি ইত্যাদি। তাই নন্দন পার্ক এভোয়েড করে গাজীপুরের অন্য দর্শনীয় স্থান ঘুরতে পারেন।
  • গোসল এবং ড্রেস চেঞ্জে নারীদের অবশ্যয় বেশি সচেতন থাকা জরুরী। নেটে অনেক ভিডিও আছে যেখানে দেখতে পাবেন কক্সবাজারে কিংবা ওয়াটার পার্ক এ গোসল করা নারীদের ভিডিও গোপনে ধারন করা হয়েছে। ভেজা শরির তাই স্বাভাবিক ভাবেই সেগুলো বিব্রতকর এবং এগুলো এখন শর্ট ভিডিও হিসাবে অনেক গুলো ইতিমধ্যে ভাইরাল ও হয়েছে।
  • রেস্টুরেন্টে খাওয়ার আগে দাম ভালো ভাবে বুঝে নিবেন। এসব পার্কে রেস্টুরেন্টে খাবারের দাম অনেক বেশি থাকে। অনেক মানে অনেক!
  • হার্ট দুর্বল হলে ঝুঁকিপূর্ণ রাইডে না উঠা ভালো।

আরও জানুনঃ একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা নন্দন পার্ক টিকেট মূল্য জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!
Scroll to Top