সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Sundarban Express 2023

Rate this post

আপনারা অনেকেই সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচীএ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

যাত্রীদের সুবিধা এবং আরামদায়ক ভ্রমণের একটি অন্যতম মাধ্যম হচ্ছে ট্রেন। যার ফলে দীর্ঘপথ ভ্রমণের জন্য সকলেই ট্রেন বেছে নিয়ে থাকেন। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? তাই  যাত্রীরা সুবিধা এবং আরামদায়ক ভ্রমণের জিন্য দিন দিন ট্রেনে ভ্রমণে বেশি আগ্রহ প্রকাশ করে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? বর্তমানে ঢাকা থেকে খুলনা এবং খুলনা থেকে ঢাকায় অনেক মানুষ চলাচল করে থাকে। আর সুন্দরবন এক্সপ্রেস খুলনা এবং ঢাকা শহরের মাঝে চলাচলকারী একটি আন্তঃনগর ট্রেন। সুন্দরবন এক্সপ্রেস ঢাকা টু খুলনা রোডের একটি জনপ্রিয় ট্রেন। কারণ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি তাদের যাত্রীদের ভালো পরিষেবা দেয়।

বর্তমানে সুন্দরবন এক্সপ্রেস ট্রেন তার যাত্রাপথে প্রায় ৪৪৯ কিলোমিটার পথ অতিক্রম করছে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? যেহেতু এটি একটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন তাই আপনি সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের যাত্রা করলে এখানে পেয়ে যাবেন এসি এবং পেয়ে যাবেন এসি কেবিন। এছাড়াও চেয়ারে বসে যাতায়াত করার সুবিধা পাবেন সুন্দরবন এক্সপ্রেস ট্রেন।খুলনা এবং ঢাকা শহরের মাঝামাঝি চলাচলকারি ট্রেনটি হচ্ছে এটি। এইট এইটি ২০০৩ সালের ১৭ ই আগস্ট থেকে যাত্রী সেবা দিয়ে আসছেন।

বাংলাদেশের পশ্চিমাঞ্চলে চলাচল করে থাকেন। এখন কথা বলব এটির যাত্রাপথ সম্পর্কে। এটি যাত্রা শুরু হয় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে এবং শেষ হয় খুলনা রেলস্টেশন থেকে। ৪৪৯ কিলোমিটার প্রায় এই পথ অতিক্রম করে ট্রেনটি। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? আপনারা যারা সুন্দরবন এক্সপ্রেস ঢাকা থেকে খুলনা যাত্রার সময় সর্ম্পকে জানেন না তাদের উদ্দেশ্যে বলছি এই এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ে সকাল ০৮ঃ১৫মিনিটে এবং খুলনা গিয়ে পৌঁছায় ১৭ঃ৪০ মিনিটে। সপ্তাহে একদিন ছুটি সেটি হচ্ছে বুধবার। আবার খুলনা থেকে ঢাকা যাত্রাকালে খুলনা থেকে ছাড়ে ২২ঃ১৫মিনিটে এবং ঢাকা গিয়ে পৌঁছায় সকাল ০৭ঃ০০ মিনিটে। ছুটির দিন শুক্রবার। আপনাদের সুবিধার্থে টেবিল এর মাধ্যমে আবারও দেওয়া হল:

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু খুলনা বুধবার ২০ঃ১৫ ১৭ঃ৪০
খুলনা টু ঢাকা মঙ্গলবার ২২ঃ১৫ ০৭ঃ০০

সুন্দরবন এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং রেলওয়ে কর্তৃপক্ষ দ্বারা নির্ধারিত সময় হচ্ছে ৮.১৫মিনিট এবং যাত্রাপথে সব কিছু ঠিক থাকলে এবং সব বিরতির স্থানে সঠিক সময় পৌঁছাতে পারলে এই ট্রেনের খুলনা স্টেশনে পৌঁছানোর নির্ধারিত সময় হচ্ছে ১৭.৪০মিনিট।

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

নিচে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী দেওয়া হলো-

বিরতি স্টেশন নাম খুলনা থেকে (৭২৫) ঢাকা থেকে (৭২৬)
দৌলতপুর ২২ঃ২৫ ১৭ঃ১৯
নওয়াপাড়া ২২ঃ৪৯ ১৬ঃ৫২
যশোর ২৩ঃ২০ ১৬ঃ২০
কোটচাদপুর ২৪ঃ০০ ১৫ঃ৪২
চুয়াডাঙ্গা ০০ঃ৫৩ ১৪ঃ৪১
আলমডাঙ্গা ০১ঃ১৩ ১৪ঃ২০
পোড়াদহ ০১ঃ৩২ ১৪ঃ০১
ভেড়ামারা ০১ঃ৫৩ ১৩ঃ৪০
ঈশ্বরদী ০২ঃ১৫ ১৩ঃ০০
চাট্মোহর ০৩ঃ০০ ১২ঃ২৪
বড়াল্ব্রীজ ০৩ঃ১৫ ১২ঃ০৮
উল্লাপাড়া ০৩ঃ৩৬ ১১ঃ৪৬
জামতেল ০৩ঃ৫১ ১১ঃ৩২
শ,এম,ম,আলী ০৪ঃ০০ ১১ঃ২১
বঙ্গবন্ধু সেতু পূর্ব ০৪ঃ৪২ ১০ঃ৪৫
জয়দেবপুর ০৫ঃ৫৭ ০৯ঃ১২
বিমানবন্দর ০৬ঃ২৫ ০৮ঃ৪২

 

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

নিচে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হলো-

স্টেশনের নাম শোভন শোভন চেয়ার প্রথম সিট এসি সিট
জয়দেবপুর ৩৫ ৪০ ৮০ ৯০
মির্জাপুর ৬৫ ৮০ ১০৫ ১৩০
টাঙ্গাইল ৯০ ১০৫ ১৪০ ১৭৫
বি-বি-পূর্ব ১০৫ ১২৫ ১৬৫ ২১০
জামতলী ১৮০ ২১৫ ২৮৫ ৩৫৫
উল্লাপাড়া ১৯০ ২২৫ ৩০০ ৩৭৫
বড়াল ব্রিজ ২০৫ ২৪৫ ৩২৫ ৩৭৫
চাটমোহর ২১০ ২৫০ ৩৩৫ ৪০৫
ঈশ্বরদী ২২৫ ২২৫ ২৭০ ৪২৫
ভেড়ামারা ২৬৫ ২৭০ ৩৩৫ ৪৫০
মিরপুর ২৭০ ৩২০ ৪২৫ ৫৩০
পোড়াদহ ২৮০ ৩২৫ ৪৩৫ ৫৪০
আলমডাঙ্গা ২৯০ ৩৩৫ ৪৪৫ ৫৫৫
চুয়াডাঙ্গা ৩০০ ৩৪৫ ৪৬০ ৫৭৫
কোটচাঁদপুর ৩৩৫ ৩৬০ ৪৮০ ৬০০
যশোর ৩৫০ ৪২০ ৫৬০ ৭০০
খুলনা ৩৯০ ৪৬৫ ৬২০ ৭৭৫

 


আরও জানুনঃ সুলতান ডাইন কাচ্চির দাম 2023

শেষকথা

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top