বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Vijay Express Train 2023

Rate this post

আপনারা অনেকেই বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনারা যারা জানেন না তাদের সুবিধার্থে জানানো যাচ্ছে যে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম টু ময়মনসিংহ এবং ময়মনসিংহ থেকে চট্টগ্রাম চলাচল করে থাকে।। এটি বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত বাংলাদেশের একটি আন্তঃনগর ট্রেন। বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? এটি বাংলাদেশের রেলওয়ের অন্যতম দ্রুততম আন্তঃনগর ট্রেন যা চট্টগ্রাম থেকে ময়মনসিংহ এবং ময়মনসিংহ থেকে চট্টগ্রাম ট্রেন রুটে চলাচল করে।

বিজয় এক্সপ্রেস ট্রেনটি প্রথম পরিসেবা দিয়েছে ১৯ শে ডিসেম্বর ২০১৪ সালে। বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? বিজয় এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ থেকে চট্টগ্রাম ৩৩৯ কিলোমিটার রেল পথে যাত্রীদের নিয়ে চলাচল করে থাকে । বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? এজন্য ময়মনসিংহ জেলার মানুষ চট্টগ্রাম বন্দর এলাকায় খুব সহজেই ও নিরাপদ ভাবে যাতায়াত করতে পারে। এটি একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি দ্রুতগামী এবং আধুনিক সব সুবিধা রয়েছে।

আপনারা যারা চট্টগ্রাম টু ময়মনসিংহ এবং ময়মনসিংহ থেকে চট্টগ্রাম চলাচল করতে চাচ্ছেন তারা অনেকেই বিজয় এক্সপ্রেস ট্রেনের সঠিক সময়সূচী সর্ম্পকে জানেন না। তাই আপনাদের জন্য নিচে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হলো-

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু ময়মনসিংহ বুধবার ০৭ঃ২০ ১৫ঃ৫৫
ময়মনসিংহ টু  চট্টগ্রাম মঙ্গলবার ২০ঃ৩০ ০৫ঃ৩০

 

বিজয় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থান ও সময়সূচী

বিজয় এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিং থেকে বন্দরনগরী চট্টগ্রাম পর্যন্ত যাতায়াত করে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে সকাল ৭  টা ২০ মিনিটে ছেড়ে যায়। ময়মনসিংহ টু চট্টগ্রাম যাত্রায় মঙ্গলবার বন্ধ থাকে। বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে ৭ টা ২০ মিনিটে এবং ময়মনসিংহ গিয়ে পৌঁছায় ১৫ টা ৫৫ মিনিটে। একইভাবে ময়মনসিংহ থেকে সাড়ে ২০ টা ৩০ মিনিটে এবং চট্টগ্রাম গিয়ে পৌঁছায় ৫:৩০ মিনিটে। এছাড়াও ময়মনসিংহ জেলার মানুষ চট্টগ্রাম বন্দর এলাকায় খুব সহজেই ও নিরাপদ ভাবে যাতায়াত করতে পারে। এটি একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি দ্রুতগামী এবং আধুনিক সব সুবিধা রয়েছে।

নিচে বিজয় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থান ও সময়সূচী দেওয়া হলো-

বিরতি স্টেশন নাম চট্টগ্রাম থেকে (৭৮৫) ময়মনসিংহ থেকে (৭৮৬)
ভাটিয়ারী ০৭ঃ৩৭ ০৫ঃ০৬
ফেনী ০৮ঃ৫৫ ০৩ঃ৪৮
লাকসাম ০৯ঃ৪০ ০৩ঃ০৫
কুমিল্লা ১০ঃ২০ ০২ঃ৩৬
আখাউড়া ১১ঃ৩০ ০০ঃ৫০
ভৈরব বাজার ১২ঃ২০ ০০ঃ০৫
কিশোরগঞ্জ ১৩ঃ৩৫ ২৩ঃ৩৫
গৌরীপুর ১৪ঃ৪৫ ২১ঃ০০

 

বিজয় এক্সপ্রেস ট্রেন স্টপেজ স্টেশন

নিচে বিজয় এক্সপ্রেস ট্রেন স্টপেজ স্টেশন দেওয়া হলো-

চট্টগ্রাম থেকে ময়মনসিংহ

ছাড়ার সময়

ময়মনসিংহ থেকে চট্টগ্রাম

ছাড়ার সময়

চট্টগ্রাম

সকাল ৭.২০ মিনিট

ময়মনসিংহ

রাত ৮.০০ ঘ

ভ্যাটিয়ারি

সকাল ৭.৩৮ মিনিট

গৌরীপুর

8.45 pm

Feni

সকাল ৮.৫৮

Kishorgonj

রাত ৯.৫৭

লাকসাম

সকাল ৯.৪১ মিনিট

Bhairab

11.13 pm

কুমিল্লা

সকাল ১০.১৯

আখাউড়া

12.10 am

আখাউড়া

সকাল ১১.৩০

কুমিল্লা

1.28 am

Bhairab

12.20 pm

লাকসাম

2.10 am

Kishorgonj

দুপুর ১.২০

Feni

2.55 am

গৌরীপুর

দুপুর ২.৩৫

ভ্যাটিয়ারি

4.20 am

ময়মনসিংহ

বিকাল ৩.৪৫ মিনিট

চট্টগ্রাম

4.50 am

বিজয় এক্সপ্রেসের টিকিট কিভাবে বুক করবেন

আপনি আপনার নিকটস্থ ট্রেন স্টেশন থেকে একটি টিকিট বুক করতে পারেন. এছাড়াও, আপনি বিজয় এক্সপ্রেসের টিকিট অনলাইনে বুকিং করতে পারবেন। শুধু এই লিঙ্কে ক্লিক করুন- এবং একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং তারপর একটি টিকিট কিনুন।

এছাড়াও আপনি মোবাইল অপারেটর কোম্পানি – রবি এবং গ্রামীণফোন থেকে টিকিট কিনতে পারেন। আপনি যদি রবি ব্যবহারকারী হন তাহলে ডায়াল করুন *787# এবং আপনি যদি গ্রামীণফোন ব্যবহারকারী হন তাহলে আপনার মোবাইলে ডায়াল করুন *777# এবং টিকিট কিনুন।

বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনারা চাইলে অনলাইন ব্যবহারের মাধ্যমে ঘরে বসেই বিজয় এক্সপ্রেস ট্রেনের টিকেট ক্রয় করতে পারবেন। নিচে বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩২০ টাকা
শোভন চেয়ার ৩৮৫ টাকা
প্রথম সিট ৫১৫ টাকা

 

আরও জানুনঃ আহসান মঞ্জিল সময়সূচী 2023

শেষকথা

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top